আমি কি বোঝাতে চায় যে, আমি কি বলি ?

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা, আবেদন, প্রাথর্না

০৬.০৩.১৩; দ্বিতীয় বিবরণ ১-২; মার্ক্ ১২

 

বাইবেল পদ: মার্ক্ ১২:১৪তাঁরা যীশুর কাছে এসে বললেন, “গুরু, আমরা জানি আপনি একজন সৎ লোক। লোকে কি মনে করবে না করবে, তাতে আপনার কিছু আসে যায় না, কারন আপনি কারো মুখ চেয়ে কিছু করেন না। আপনি সত্যভাবে ঈশ্বরের পথের বিষয়ে শিক্ষা দিয়ে থাকেন। এখন আপনি বলুন, মোশির আইনকানুন অনুসারে রোম-সম্রাটকে কি কর দেওয়া উচিৎ ?

 

পযার্লোচনা: যীশুর এ রকম একটি উচ্চ প্রশংসা করার পরে কিভাবে তারা তাঁর শিক্ষা উপেক্ষা করতে পেরেছিল ? তারা তাদের স্বীকারোক্তি দ্বারা নিজেদেরকে দোষী করে।

 

আবেদন: যদি যীশু সত্যিই একজন “গুরু,” ও “একজন চারিত্রিক সরলতা ও সততার মানুষ,” তাহলে যে “মানুষের দ্বারা প্রভাবিত” না কিন্তু “ঈশ্বরের পদ্ধতিতে শিক্ষা দেয়” এবং এটা করে “সত্যতা অনুযায়ী,” তাহলে আমি অবশ্যই মনোযোগে শুনব তিঁনি কি বলেন। আমি মনোযোগে শোনার চেয়েও আরো বেশি কিছু করব, আমি অবশ্যই বাধ্য হব ও করব। কতটা বোকামীপূর্ণ্ এ রকম উচ্চ প্রশংসা দেওয়া, তারপর বাধ্যতার মধ্য দিয়ে অনুসরণ না করা !

 

প্রাথর্না: প্রভু, আমি চাই আমার জীবন প্রদর্শ্.ন করুক যে, আমি সত্যিই বিশ্বাস করি যেটা আমি তোমার সম্বন্ধে বলি ! আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

আমি কি বোঝাতে চায় যে, আমি কি বলি ?

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

০৬.০৩.১৩; দ্বিতীয় বিবরণ ১-২; মার্ক্ ১২

 

কিতাবুল মোকাদ্দস: মার্ক্ ১২:১৪তাঁরা যীশুর কাছে এসে বললেন, “হুজুর, আমরা জানি আপনি একজন সৎ লোক। লোকে কি মনে করবে না করবে, তাতে আপনার কিছু আসে যায় না, কারন আপনি কারো মুখ চেয়ে কিছু করেন না। আপনি সত্যভাবে আল্লাহর পথের বিষয়ে শিক্ষা দিয়ে থাকেন। এখন আপনি বলুন, মূসার শরীয়ত অনুসারে রোম-সম্রাটকে কি খাজনা দেওয়া উচিৎ ?

 

পযার্লোচনা: ঈসার এ রকম একটি উচ্চ প্রশংসা করার পরে কিভাবে তারা তাঁর শিক্ষা উপেক্ষা করতে পেরেছিল ? তারা তাদের স্বীকারোক্তি দ্বারা নিজেদেরকে দোষী করে।

 

আবেদন: যদি ঈসা সত্যিই একজন “গুরু,” ও “একজন চারিত্রিক সরলতা ও সততার মানুষ,” তাহলে যে “মানুষের দ্বারা প্রভাবিত” না কিন্তু “আল্লাহর পদ্ধতিতে শিক্ষা দেয়” এবং এটা করে “সত্যতা অনুযায়ী,” তাহলে আমি অবশ্যই মনোযোগে শুনব তিঁনি কি বলেন। আমি মনোযোগে শোনার চেয়েও আরো বেশি কিছু করব, আমি অবশ্যই বাধ্য হব ও করব। কতটা বোকামীপূর্ণ্ এ রকম উচ্চ প্রশংসা দেওয়া, তারপর বাধ্যতার মধ্য দিয়ে অনুসরণ না করা !

 

মুনাজাত: মাবুদ, আমি চাই আমার জীবন প্রদর্শ্.ন করুক যে, আমি সত্যিই বিশ্বাস করি যেটা আমি তোমার সম্বন্ধে বলি ! আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Leave a comment