soap

Normal
0

false
false
false

MicrosoftInternetExplorer4

/* Style Definitions */
table.MsoNormalTable
{mso-style-name:”Table Normal”;
mso-tstyle-rowband-size:0;
mso-tstyle-colband-size:0;
mso-style-noshow:yes;
mso-style-parent:””;
mso-padding-alt:0in 5.4pt 0in 5.4pt;
mso-para-margin:0in;
mso-para-margin-bottom:.0001pt;
mso-pagination:widow-orphan;
font-size:10.0pt;
font-family:”Times New Roman”;
mso-ansi-language:#0400;
mso-fareast-language:#0400;
mso-bidi-language:#0400;}

ঈশ্বরের শান্তি !

পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা , আবেদন, প্রাথর্না

১৮.০৬.১৩; ১রাজাবলি ১৫; ২বংশাবলি ১৩-১৪ ; ফিলিপীয় ৪

 

বাইবেল পদ: ফিলিপীয় ৪:৬কোনো বিষয় নিয়ে উতলা হোয়ো না, বরং তোমাদের সমস্ত চাওয়ার বিষয় ধন্যবাদের সঙ্গে প্রার্থ্.নার দ্বারা ঈশ্বরকে জানাও। ৭তার ফলে, ঈশ্বরের দেওয়া যে শান্তির কথা মানুষ চিন্তা করেও বুঝতে পারে না, খ্রীষ্ট যীশুর মধ্য দিয়ে সেই শান্তি তোমাদের অন্তর ও মনকে রক্ষা করবে।

 

পযার্লোচনা: যখন আমরা জানি আমরা শুধুমাত্র এমন একজনের কাছে আমাদের প্রয়োজনগুলো উপস্থাপন করেছি যিঁনি সত্যিই বুঝতে পারেন এবং যিঁনি সেই প্রয়োজনগুলো পূরণ করতে সক্ষম তখন শান্তি আসে। যখন সেগুলো তাঁর কাছে চলে যায় তখন আমরা তাঁর তত্ত্বাবধানে এবং প্রতিঙ্গায় বিশ্রাম করতে পারি। তখন আমরা শান্তি পায়। এটা আমাদের শান্তি না, কিন্তু তাঁর শান্তি যা আমাদের প্রয়োজন। তাঁর শান্তি মানুষের বুঝতে পারার সীমা পেরিয়ে যায়। তাঁর শান্তি আমাদের হৃদয় ও মনকে দুশ্চিন্তা, সন্দেহ থেকে রক্ষা করে।

 

আবেদন: যখন আমি সেই বিষয়গুলো ঈশ্বরের কাছে এনেছি যেগুলো আমি খুব অল্প পরিমান জানি এবং কিছুই করতে পারি না তখন আমি এটা জেনে শান্তি পেয়েছি যে, এমনকি যদিও আমি বিষয়টি বুঝতে পারায় নিখুঁত ছিলাম তবুও যা আমি করতে পেরেছি সেটা আমি সবচেয়ে ভালো কাজ করেছি।

 

প্রাথর্না: প্রভু, তুমি আমার প্রতি তোমার ভালবাসা প্রমাণ করেছ। তোমার ভালবাসার মধ্যে আমি শান্তি পেয়েছি ও বিশ্রাম নিতে পেরেছি ! আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

আল্লাহর শান্তি !

পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

১৮.০৬.১৩; ১বাদশাহনামা ১৫; ২খান্দাননামা ১৩-১৪ ; ফিলিপীয় ৪

 

কিতাবুল মোকাদ্দস: ফিলিপীয় ৪:৬কোনো বিষয় নিয়ে উতলা হোয়ো না, বরং তোমাদের সমস্ত চাওয়ার বিষয় শুকরিয়ার সঙ্গে মুনাজাতের দ্বারা আল্লাহকে জানাও। ৭তার ফলে, আল্লাহর দেওয়া যে শান্তির কথা মানুষ চিন্তা করেও বুঝতে পারে না, মসীহ্ ঈসার মধ্য দিয়ে সেই শান্তি তোমাদের দিল ও মনকে রক্ষা করবে।

 

পযার্লোচনা: যখন আমরা জানি আমরা শুধুমাত্র এমন একজনের কাছে আমাদের প্রয়োজনগুলো উপস্থাপন করেছি যিঁনি সত্যিই বুঝতে পারেন এবং যিঁনি সেই প্রয়োজনগুলো পূরণ করতে সক্ষম তখন শান্তি আসে। যখন সেগুলো তাঁর কাছে চলে যায় তখন আমরা তাঁর তত্ত্বাবধানে এবং ওয়াদায় বিশ্রাম করতে পারি। তখন আমরা শান্তি পায়। এটা আমাদের শান্তি না, কিন্তু তাঁর শান্তি যা আমাদের প্রয়োজন। তাঁর শান্তি মানুষের বুঝতে পারার সীমা পেরিয়ে যায়। তাঁর শান্তি আমাদের হৃদয় ও মনকে দুশ্চিন্তা, সন্দেহ থেকে রক্ষা করে।

 

আবেদন: যখন আমি সেই বিষয়গুলো আল্লাহর কাছে এনেছি যেগুলো আমি খুব অল্প পরিমান জানি এবং কিছুই করতে পারি না তখন আমি এটা জেনে শান্তি পেয়েছি যে, এমনকি যদিও আমি বিষয়টি বুঝতে পারায় নিখুঁত ছিলাম তবুও যা আমি করতে পেরেছি সেটা আমি সবচেয়ে ভালো কাজ করেছি।

 

মুনাজাত: মাবুদ, তুমি আমার প্রতি তোমার মহব্বত প্রমাণ করেছ। তোমার মহব্বতের মধ্যে আমি শান্তি পেয়েছি ও বিশ্রাম নিতে পেরেছি ! আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s