মূল্য যোগ করা

পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা , আবেদন, প্রাথর্না

২০.০৫.১৩; ১রাজাবলি ৪-৫; ২বংশাবলি ২; গীতসংগীতা ১০১; ২থিষলনীকীয় ৩

 

বাইবেল পদ: ২ থিষলনীকীয় ৩:১০তোমাদের কাছে থাকবার সময়েই আমরা তোমাদের আদেশ দিয়ে বলেছিলাম যে, কেউ যদি কাজ করতে না চায় তবে সে যেন না খায়। ১১আমরা শুনতে পাচ্ছি, তোমাদের মধ্যে কেউ কেউ অলসভাবে চলছে আর একেবারেই কাজকর্ম্ করছে না, বরং অন্যের ব্যাপার নিয়ে ব্যস্ত থাকছে। ১২আমাদের প্রভু যীশু খ্রীষ্টের হয়ে আমরা এই রকম লোকদের আদেশ ও উপদেশ দিচ্ছি, তারা যেন শান্তভাবে কাজকর্ম্ করে নিজেদের খাবার নিজেরা জোগাড় করে। ১৩ভাইয়েরা, ভালো কাজে ক্লান্ত হয়ো না।

 

পযার্লোচনা: যে ব্যক্তি কাজ করতে সক্ষম কিন্তু কাজ করতে ইচ্ছুক না কিন্তু খাওয়ার আশা করে, পৌল তাকে না খাওয়াতে বলেছেন। ঈশ্বরের কথা অনুসারে সে জীবনযাপন করছে না। কেই যদি কাজ না করে তার মানে এই না যে, সে অকর্মা। কাজের মধ্যে তার শক্তি ব্যয় করে সেও কর্ম্.ব্যস্ত হতে পারে। তার কাজকর্ম্ তাকে বা অন্য কাউকে মূল্য যোগ করে না।

 

আবেদন: আমি শুনি ঈশ্বর আমাকে বলছেন যে, আমি নিজেকে এত ক্লান্ত হতে দেব না যেন যা উপকারী তা করা আমি বন্ধ করে দিই। আমার এমন কিছু করা দরকার যা আমার ও অন্যদের জীবনে মূল্য যোগ করে। আমার দরকার আমার শরীরকে বিশ্রাম দেওয়া ও আমার চিন্তাগুলোকে যীশুর উপর রাখা। আমার হওয়া দরকার আরাধনার একজন কর্মী কেননা ঈশ্বর আরাধনাকারীদেরই খুঁজছেন।

                

প্রাথর্না: প্রভু, তোমার উপস্থিতির অনুভূতি এবং তোমাকে সন্তুষ্ট করতে আমি কি করছি তা জানার চেয়ে বেশি কোন কিছুই আমাকে উজ্জীবিত করে না। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

মূল্য যোগ করা

পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

২০.০৫.১৩; ১বাদশাহনামা ৪-৫; ২খান্দাননামা ২; জবুর শরীফ ১০১; ২থিষলনীকীয় ৩

 

কিতাবুল মোকাদ্দস: ২ থিষলনীকীয় ৩:১০তোমাদের কাছে থাকবার সময়েই আমরা তোমাদের হুকুম দিয়ে বলেছিলাম যে, কেউ যদি কাজ করতে না চায় তবে সে যেন না খায়। ১১আমরা শুনতে পাচ্ছি, তোমাদের মধ্যে কেউ কেউ অলসভাবে চলছে আর একেবারেই কাজকর্ম্ করছে না, বরং অন্যের ব্যাপার নিয়ে ব্যস্ত থাকছে। ১২আমাদের মাবুদ ঈসা মসীহের হয়ে আমরা এই রকম লোকদের হুকুম ও উপদেশ দিচ্ছি, তারা যেন শান্তভাবে কাজকর্ম্ করে নিজেদের খাবার নিজেরা জোগাড় করে। ১৩ভাইয়েরা, ভালো কাজে ক্লান্ত হয়ো না।

 

পযার্লোচনা: যে ব্যক্তি কাজ করতে সক্ষম কিন্তু কাজ করতে ইচ্ছুক না কিন্তু খাওয়ার আশা করে, পৌল তাকে না খাওয়াতে বলেছেন। আল্লাহর কথা অনুসারে সে জীবনযাপন করছে না। কেই যদি কাজ না করে তার মানে এই না যে, সে অকর্মা। কাজের মধ্যে তার শক্তি ব্যয় করে সেও কর্ম্.ব্যস্ত হতে পারে। তার কাজকর্ম্ তাকে বা অন্য কাউকে মূল্য যোগ করে না।

 

আবেদন: আমি শুনি আল্লাহ্ আমাকে বলছেন যে, আমি নিজেকে এত ক্লান্ত হতে দেব না যেন যা উপকারী তা করা আমি বন্ধ করে দিই। আমার এমন কিছু করা দরকার যা আমার ও অন্যদের জীবনে মূল্য যোগ করে। আমার দরকার আমার শরীরকে বিশ্রাম দেওয়া ও আমার চিন্তাগুলোকে ঈসার উপর রাখা। আমার হওয়া দরকার এবাদতের একজন কর্মী কেননা আল্লাহ্ এবাদতকারীদেরই খুঁজছেন।

 

মুনাজাত: মাবুদ, তোমার উপস্থিতির অনুভূতি এবং তোমাকে সন্তুষ্ট করতে আমি কি করছি তা জানার চেয়ে বেশি কোন কিছুই আমাকে উজ্জীবিত করে না। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s