এটা অতিক্রমণ করা চালু রাখা

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা , আবেদন, প্রাথর্না

১০.০৫.১৩; ২শমূয়েল ১৭; গীতসংগীতা ৭১; মথি ২৬

 

বাইবেল পদ: গীতসংগীতা ৭১:১৪কিন্তু আমি সব সময়েই তোমার উপর ভরসা করব, তোমার গৌরবের উপর গৌরব করতে থাকব। ১৫তোমার ন্যায় কাজ আর তোমার করা উদ্ধার-কাজের কথা সারা জীবন আমার মুখে থাকবে, কারন সেগুলো বলে শেষ করা যায় না। ১৭হে ঈশ্বর, যৌবন কাল থেকে তুমিই আমাকে শিক্ষা দিয়েছ; আজও আমি তোমার আশ্চার্য্ কাজের কথা প্রচার করছি। ১৮হে ঈশ্বর, আজ বুড়ো হয়ে চুল পেকে গেলেও তুমি আমাকে ত্যাগ কোরো না; পরের বংশধরদের কাছে তোমার ক্ষমতার কথা, ভবিষ্যৎ বংশধরদের কাছে তোমার শক্তির কথা আমাকে ঘোষণা করতে দাও।

 

পযার্লোচনা: দায়ূদ তখন “বুড়ো হয়ে চুল পেকে গিয়েছিল।” তিনি তার যৌবনকালের দিকে ফিরে তাকালেন এবং উপলব্ধি করলেন যে, প্রত্যেকটি মৌসুম প্রভুর গৌরব করার জন্য আরো কারন যোগ করেছে। তখন সেখানে বলার অনেক কিছু ছিল ! কিন্তু ঈশ্বর তার জন্য কি করেছেন তা পরবর্তী প্রজন্মকে জানানো ব্যাপারে তিনি নিশ্চিত হতে চেয়েছিলেন।

 

আবেদন: এখন আমিও “বৃদ্ধ।” আমার বাকি চুল “সাদা” হয়ে গেছে। (আমি এইমাত্র আয়নাতে দেখলাম। হা হা হা !) প্রভুর গৌরব করার জন্য আমার জীবনের প্রত্যেকটি মৌসুম আরো কারন যোগ করেছে। আমাকে আশীবাদ ও সাহায্য করতে তিঁনি সবসময়ই বিশ্বস্ত। তিঁনি আমার জন্য কি করেছেন তা অন্যদের বলার জন্য আমি অবশ্যই বিশ্বস্ত হব।

 

প্রাথর্না: প্রভু, তোমার অনেক আশীবাদের জন্য আমার মূল্যায়ন পরবর্তী প্রজন্মের কাছে আমার বিশ্বস্ততার মধ্যে দৃশ্যমান হতে পারে। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

এটা অতিক্রমণ করা চালু রাখা

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

১০.০৫.১৩; ২শামুয়েল ১৭; জবুর শরীফ ৭১; মথি ২৬

 

কিতাবুল মোকাদ্দস: জবুর শরীফ ৭১:১৪কিন্তু আমি সব সময়েই তোমার উপর ভরসা করব, তোমার গৌরবের উপর গৌরব করতে থাকব। ১৫তোমার ন্যায় কাজ আর তোমার করা উদ্ধার-কাজের কথা সারা জীবন আমার মুখে থাকবে, কারন সেগুলো বলে শেষ করা যায় না। ১৭হে আল্লাহ্, যৌবন কাল থেকে তুমিই আমাকে শিক্ষা দিয়েছ; আজও আমি তোমার কেরামতী কাজের কথা তবলিগ করছি। ১৮হে আল্লাহ্, আজ বুড়ো হয়ে চুল পেকে গেলেও তুমি আমাকে ত্যাগ কোরো না; পরের বংশধরদের কাছে তোমার ক্ষমতার কথা, ভবিষ্যৎ বংশধরদের কাছে তোমার শক্তির কথা আমাকে ঘোষণা করতে দাও।

 

পযার্লোচনা: দাউদ তখন “বুড়ো হয়ে চুল পেকে গিয়েছিল।” তিনি তার যৌবনকালের দিকে ফিরে তাকালেন এবং উপলব্ধি করলেন যে, প্রত্যেকটি মৌসুম মাবুদের গৌরব করার জন্য আরো কারন যোগ করেছে। তখন সেখানে বলার অনেক কিছু ছিল ! কিন্তু আল্লাহ্ তার জন্য কি করেছেন তা পরবর্তী প্রজন্মকে জানানো ব্যাপারে তিনি নিশ্চিত হতে চেয়েছিলেন।

 

আবেদন: এখন আমিও “বৃদ্ধ।” আমার বাকি চুল “সাদা” হয়ে গেছে। (আমি এইমাত্র আয়নাতে দেখলাম। হা হা হা !) মাবুদের গৌরব করার জন্য আমার জীবনের প্রত্যেকটি মৌসুম আরো কারন যোগ করেছে। আমাকে দোয়া ও সাহায্য করতে তিঁনি সবসময়ই বিশ্বস্ত। তিঁনি আমার জন্য কি করেছেন তা অন্যদের বলার জন্য আমি অবশ্যই বিশ্বস্ত হব।

 

মুনাজাত: মাবুদ, তোমার অনেক দোয়ার জন্য আমার মূল্যায়ন পরবর্তী প্রজন্মের কাছে আমার বিশ্বস্ততার মধ্যে দৃশ্যমান হতে পারে। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s