ঈশ্বরের দেওয়া দু:খ…..

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা , আবেদন, প্রাথর্না

০৮.০৪.১৩; ১শমূয়েল ১-২; গীতসংগীতা ৬৬; ২করিন্থীয় ৭

 

বাইবেল পদ: ২করিন্থীয় ৭:১০ঈশ্বর যে দু:খ দেন তাতে পাপ থেকে মন ফেরে এবং তার ফলে পাপ থেকে উদ্ধার পাওয়া যায়, আর তাতে দু:খ করবার কিছু থাকে না। কিন্তু জগতের দেওয়া দু:খ মানুষের মৃত্যু আনে।

 

পযার্লোচনা: আমরা অধিকাংশ মানুষ দু:খকে ভাল কিছু বলে গণ্য করি না, কিন্তু এটা সমস্যা থেকে বের হওয়ার রাস্তা হতে পারে। ঈশ্বরের দেওয়া দু:খ আমাদের কাজের দায়িত্ব গ্রহণ করে এবং ক্ষমা অন্বেষণ করে। জগতের দেওয়া দু:খ অন্যদেরকে দোষ দেয় এবং মালিকানা গ্রহণ করতে অসম্মতি জানাই। এটা আমাদের দোষ নয়। কেউ এটা করতে আমাদের তৈরি করেছেন। আমাদের ধরা পড়া বা আমাদের পথে আসা ফলাফলের জন্য আমরা দু:খিত, কিন্তু আমরা এটা করেছি বলে দু:খিত না।

 

আবেদন: এটা চমৎকার যে, ঈশ্বর ক্ষমা করতে ও আমাদের সাথে বন্ধুত্ব ফিরিয়ে আনতে খুব ইচ্ছুক। আমার জন্য তাঁর ক্ষমা গ্রহণ করতে আমি যা করেছি তার জন্য আমাকে দায়িত্ব গ্রহণ করতে হবে। যখন আমি স্বীকার করি না যে, আমি পাপ করেছি তখন আমি তার ক্ষমা ও পুনরুথ্থাণের আনন্দ অনুভব করতে পারি না।

 

প্রাথর্না: প্রভু, আমি জানি তুমিই একমাত্র যিনি সত্যিই ক্ষমা করতে ও পাপের দোষ সরাতে পারে। আমি দু:খ প্রকাশ করতে দ্রুতগতিসম্পন্ন হতে চাই, আমি পাপ করেছি এটা স্বীকার করতে দ্রুতগতিসম্পন্ন হতে চাই। ১যোহন ১:৯ বলে যে, যদি আমি আমার পাপ স্বীকার করি তবে তখন তুমি বিশ্বস্ত হও এবং সমস্ত অন্যায় থেকে আমাকে শুচি কর। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

আল্লাহর দেওয়া দু:খ…..

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

০৮.০৪.১৩; ১শামুয়েল ১-২; জবুর শরীফ ৬৬; ২করিন্থীয় ৭

 

কিতাবুল মোকাদ্দস: ২করিন্থীয় ৭:১০আল্লাহ যে দু:খ দেন তাতে গুনাহ্ থেকে মন ফেরে এবং তার ফলে গুনাহ্ থেকে নাজাত পাওয়া যায়, আর তাতে দু:খ করবার কিছু থাকে না। কিন্তু দুনিয়ার দেওয়া দু:খ মানুষের মৃত্যু আনে।

 

পযার্লোচনা: আমরা অধিকাংশ মানুষ দু:খকে ভাল কিছু বলে গণ্য করি না, কিন্তু এটা সমস্যা থেকে বের হওয়ার রাস্তা হতে পারে। আল্লাহর দেওয়া দু:খ আমাদের কাজের দায়িত্ব গ্রহণ করে এবং মাফ অন্বেষণ করে। দুনিয়ার দেওয়া দু:খ অন্যদেরকে দোষ দেয় এবং মালিকানা গ্রহণ করতে অসম্মতি জানাই। এটা আমাদের দোষ নয়। কেউ এটা করতে আমাদের তৈরি করেছেন। আমাদের ধরা পড়া বা আমাদের পথে আসা ফলাফলের জন্য আমরা দু:খিত, কিন্তু আমরা এটা করেছি বলে দু:খিত না।

 

আবেদন: এটা চমৎকার যে, আল্লাহ্ মাফ করতে ও আমাদের সাথে বন্ধুত্ব ফিরিয়ে আনতে খুব ইচ্ছুক। আমার জন্য তাঁর মাফ গ্রহণ করতে আমি যা করেছি তার জন্য আমাকে দায়িত্ব গ্রহণ করতে হবে। যখন আমি স্বীকার করি না যে, আমি গুনাহ্ করেছি তখন আমি তার মাফ ও পুনরুথ্থাণের আনন্দ অনুভব করতে পারি না।

 

মুনাজাত: মাবুদ, আমি জানি তুমিই একমাত্র যিনি সত্যিই মাফ করতে ও গুনাহের দোষ সরাতে পারে। আমি দু:খ প্রকাশ করতে দ্রুতগতিসম্পন্ন হতে চাই, আমি গুনাহ্ করেছি এটা স্বীকার করতে দ্রুতগতিসম্পন্ন হতে চাই। ১ইউহোন্না ১:৯ বলে যে, যদি আমি আমার গুনাহ্ স্বীকার করি তবে তখন তুমি বিশ্বস্ত হও এবং সমস্ত অন্যায় থেকে আমাকে শুচি কর। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Leave a comment