আমার পাপের জন্য না, কিন্তু আমার জন্য !

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা, আবেদন, প্রাথর্না

২৭.০৩.১৩; যিহোশূয় ২৩-২৪; গীতসংগীতা ৪৪; ১করিন্থীয় ১১

 

বাইবেল পদ: যিহোশূয় ২৪:১৫কিন্তু সদাপ্রভুর সেবা করতে যদি তোমাদের পছন্দ না হয় তবে যার সেবা তোমরা করবে তা আজই ঠিক করে নাও। তোমাদের পূবপুরুষেরা ইউফ্রেটিস নদীর ওপারে থাকতে যে সব দেব-দেবতার পূজা করতেন তাদের সেবা করবে, না কি যাদের দেশে তোমরা বাস করছ সেই ইমোরীয়দের দেব-দেবতাদের সেবা করবে?

 

পযার্লোচনা: এটা ঈশ্বরের কাছে খুব গুরুত্বপূর্ণ্ যেন আমরা তাঁর সেবা করাকেই বেছে নিই। তার ভালবাসা কখনোই সন্তুষ্ট করতে পারে না একটি ভালবাসার মাধ্যমে যেটার বেছে নেবার অধিকার নেই। আমাদের পছন্দগুলো ঈশ্বরের জন্য আমাদের ভালবাসা প্রমাণ করে। আমাদের পছন্দগুলোর মধ্য দিয়ে, যারা আমাদের চারপাশে আছে তারা দেখতে পারে আমরা ঈশ্বরকে নিয়ে কি ভাবি। তিঁনি কতটা গুরুত্বপূর্ণ্, তিনি কতটা মহৎ, তিনি কতটা মূল্যবান, তিনি কতটা চমৎকার-এই সমস্ত এবং আরো বেশি দৃশ্যমান হতে পারে কিভাবে আমরা কথা বলা ও কাজ করাকে বেছে নিই তার মধ্যে- কিভাবে আমরা আমাদের জীবন অতিবাহিত করাকে বেছে নিই তার মধ্যে। এখানে সম্পূর্ণ্ জীবনে অনেক বিষয় আছে যেটাতে আমার বেছে নেবার কোন অধিকার নেই, কিন্তু কিভাবে আমি সবসময় উত্তর দেব তাতে আমার একটি বেছে নেবার অধিকার আছে।

 

আবেদন: আমি আমার জীবনরীতিতে বেছে নেবার অধিকার চাই, কিভাবে আমি কথা বলি ও কিভাবে আমি কাজ করি তা আমার চারপাশের সবাইকে দেখাতে চাই যেন আমি বিশ্বাস করি যে, যীশু আমাকে ভালবাসেন এবং আমার পাপের জন্য তাঁর জীবন দিয়েছিলেন। তার মৃত্যুর ফলাফল ছিল আমার পাপের ক্ষমা, কিন্তু তিনি আমার পাপের জন্য মরেন নি, তিনি আমার জন্য মরেছেন !

 

প্রাথর্না: প্রভু, কিভাবে আমি তোমাকে ধন্যবাদ বলতে পারি যে বিষয়গুলো তুমি আমার জন্য করেছ তার জন্য, বিষয়গুলো একেবারে অপ্রাপ্য, একইসঙ্গে আমাকে তোমার ভালবাসা প্রমাণ করার জন্য তুমি সেগুলো করেছিলে। আজ আমার পছন্দগুলো আমার ভালবাসা ও তোমার জন্য উচ্চ ধারণা প্রদর্শ্.ন করতে পারে। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

আমার গুনাহের জন্য না, কিন্তু আমার জন্য !

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

২৭.০৩.১৩; ইউসা ২৩-২৪; জবুর শরীফ ৪৪; ১করিন্থীয় ১১

 

কিতাবুল মোকাদ্দস: ইউসা ২৪:১৫কিন্তু মাবুদের এবাদত করতে যদি তোমাদের পছন্দ না হয় তবে যার সেবা তোমরা করবে তা আজই ঠিক করে নাও। তোমাদের পূবপুরুষেরা ফোরাত নদীর ওপারে থাকতে যে সব দেব-দেবতার পূজা করতেন তাদের এবাদত করবে, না কি যাদের দেশে তোমরা বাস করছ সেই ইমোরীয়দের দেব-দেবতাদের এবাদত করবে?

 

পযার্লোচনা: এটা আল্লাহর কাছে খুব গুরুত্বপূর্ণ্ যেন আমরা তাঁর এবাদত করাকেই বেছে নিই। তার মহব্বত কখনোই সন্তুষ্ট করতে পারে না একটি মহব্বতের মাধ্যমে যেটার বেছে নেবার অধিকার নেই। আমাদের পছন্দগুলো আল্লাহর জন্য আমাদের মহব্বত প্রমাণ করে। আমাদের পছন্দগুলোর মধ্য দিয়ে, যারা আমাদের চারপাশে আছে তারা দেখতে পারে আমরা আল্লাহকে নিয়ে কি ভাবি। তিঁনি কতটা গুরুত্বপূর্ণ্, তিনি কতটা মহৎ, তিনি কতটা মূল্যবান, তিনি কতটা চমৎকার-এই সমস্ত এবং আরো বেশি দৃশ্যমান হতে পারে কিভাবে আমরা কথা বলা ও কাজ করাকে বেছে নিই তার মধ্যে- কিভাবে আমরা আমাদের জীবন অতিবাহিত করাকে বেছে নিই তার মধ্যে। এখানে সম্পূর্ণ্ জীবনে অনেক বিষয় আছে যেটাতে আমার বেছে নেবার কোন অধিকার নেই, কিন্তু কিভাবে আমি সবসময় উত্তর দেব তাতে আমার একটি বেছে নেবার অধিকার আছে।

 

আবেদন: আমি আমার জীবনরীতিতে বেছে নেবার অধিকার চাই, কিভাবে আমি কথা বলি ও কিভাবে আমি কাজ করি তা আমার চারপাশের সবাইকে দেখাতে চাই যেন আমি বিশ্বাস করি যে, ঈসা আমাকে মহব্বত করেন এবং আমার গুনাহের জন্য তাঁর জীবন দিয়েছিলেন। তার মৃত্যুর ফলাফল ছিল আমার গুনাহের মাফ, কিন্তু তিনি আমার গুনাহের জন্য মরেন নি, তিনি আমার জন্য মরেছেন !

 

মুনাজাত: মাবুদ, কিভাবে আমি তোমাকে শুকরিয়া বলতে পারি যে বিষয়গুলো তুমি আমার জন্য করেছ তার জন্য, বিষয়গুলো একেবারে অপ্রাপ্য, একইসঙ্গে আমাকে তোমার মহব্বত প্রমাণ করার জন্য তুমি সেগুলো করেছিলে। আজ আমার পছন্দগুলো আমার মহব্বত ও তোমার জন্য উচ্চ ধারণা প্রদর্শ্.ন করতে পারে। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s