আমি কি ভাবছি !

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা, আবেদন, প্রাথর্না

২৪.০২.১৩; গণনা পুস্তক ১২-১৩; গীতসংগীতা ৯০; মার্ক্ ২

বাইবেল পদ: গননা পুস্তক ১৩: ৩২তাঁরা যে দেশটার খোঁজ-খবর নিয়ে এসেছিলেন ইস্রায়েলীয়দের কাছে সেই দেশ সম্বন্ধে একটা বাজে কথা রটিয়ে দিয়ে বললেন, “আমরা যে দেশের খোঁজ-খবর নিয়ে এসেছি সেই দেশটা তার বাসিন্দাদের গিলে খেয়ে ফেলে। যে সব লোক আমরা সেখানে দেখেছি তারা দেখতে খুব বড়। ৩৩আমরা সেখানে নেফিলীয়দের দেখেছি। তাদের দেখে আমরা নিজেদের মনে করলাম ঘাস-ফড়িং আর তারাও আমাদের তাই মনে করল।”

পযার্লোচনা: বারজনের দশজন গুপ্তচর কানান দেশ পরীক্ষা করে দেখে ফিরে এসেছিলেন একটি বাজে মন্তব্য নিয়ে। কতটা সাধারণ এটা আমাদের জন্য ভাবা যে আমরা অন্যদের যেভাবে দেখি তারাও আমাদের সেভাবে দেখে। তারা তাদের ঘাস-ফড়িং হিসাবে দেখেছিলেন এবং ভেবেছিলেন যে, কানানীয়েরাও তাদের একইভাবে দেখেছিল। প্রকৃতপক্ষে, কানানীয়েরা ইস্রায়েলীয়দের ভয় পেত কেননা কিভাবে ইস্রায়েলের ঈশ্বর তাদের মিশর দেশ থেকে বের করে এনেছেন তা শুনেছে। নোট: কানানীয়েরা ইস্রায়েলদের ভয় পেত কেননা  তারা ইস্রায়েলের ঈশ্বরকে গণ্য করত। ইস্রায়েলীয়রা কানানীয়দের ভয় পেত কেননা তারা ঈশ্বরকে গণ্য করত না !

আবেদন: আমি ঈশ্বরের সম্বন্ধে কি ভাবি সেটা আরো বেশি গুরুত্বপূর্ণ্ আমি আমার অবস্থা সম্বন্ধে কি ভাবি তার চেয়েও ! এটা আমার জন্য ভাল যত বেশি আমি পারি তত তাঁকে জানা।

প্রাথর্না: প্রভু, আমি শুধুমাত্র তোমার সম্বন্ধে জানতে চাই না, আমি তোমাকে জানতে চাই ! আমেন।

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

2.Muslim version

আমি কি ভাবছি !

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

২৪.০২.১৩; শুমারী ১২-১৩; জবুর শরীফ ৯০; মার্ক্ ২

কিতাবুল মোকাদ্দস: শুমারী ১৩: ৩২তাঁরা যে দেশটার খোঁজ-খবর নিয়ে এসেছিলেন বনি-ইসরাইলদের কাছে সেই দেশ সম্বন্ধে একটা বাজে কথা রটিয়ে দিয়ে বললেন, “আমরা যে দেশের খোঁজ-খবর নিয়ে এসেছি সেই দেশটা তার বাসিন্দাদের গিলে খেয়ে ফেলে। যে সব লোক আমরা সেখানে দেখেছি তারা দেখতে খুব বড়। ৩৩আমরা সেখানে নেফিলীয়দের দেখেছি। তাদের দেখে আমরা নিজেদের মনে করলাম ঘাস-ফড়িং আর তারাও আমাদের তাই মনে করল।”

পযার্লোচনা: বারজনের দশজন গুপ্তচর কানান দেশ পরীক্ষা করে দেখে ফিরে এসেছিলেন একটি বাজে মন্তব্য নিয়ে। কতটা সাধারণ এটা আমাদের জন্য ভাবা যে আমরা অন্যদের যেভাবে দেখি তারাও আমাদের সেভাবে দেখে। তারা তাদের ঘাস-ফড়িং হিসাবে দেখেছিলেন এবং ভেবেছিলেন যে, কানানীয়েরাও তাদের একইভাবে দেখেছিল। প্রকৃতপক্ষে, কানানীয়েরা বনি-ইসরাইলদের ভয় পেত কেননা কিভাবে বনি-ইসরাইলের আল্লাহ্ তাদের মিশর দেশ থেকে বের করে এনেছেন তা শুনেছে। নোট: কানানীয়েরা বনি-ইসরাইলদের ভয় পেত কেননা  তারা বনি-ইসরাইলের আল্লাহকে গণ্য করত। বনি-ইসরাইলরা কানানীয়দের ভয় পেত কেননা তারা আল্লাহকে গণ্য করত না !

আবেদন: আমি আল্লাহর সম্বন্ধে কি ভাবি সেটা আরো বেশি গুরুত্বপূর্ণ্ আমি আমার অবস্থা সম্বন্ধে কি ভাবি তার চেয়েও ! এটা আমার জন্য ভাল যত বেশি আমি পারি তত তাঁকে জানা।

মুনাজাত: মাবুদ, আমি শুধুমাত্র তোমার সম্বন্ধে জানতে চাই না, আমি তোমাকে জানতে চাই ! আমেন।

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s