স্বাধীন, পরাধীনমুক্ত না

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা, আবেদন, প্রাথর্না

০২.০২.১৩; যাত্রাপুস্তক ৩০-৩২; প্রেরিত ৮

 

বাইবেল পদ: যাত্রাপুস্তক ৩১:৬…..এছাড়া আমি সমস্ত কারিগরকে দক্ষতা দিয়েছি যেভাবে আমি তোমাকে আদেশ করেছি সেভাবে সবকিছু প্রস্তুত করার।

 

পযার্লোচনা: এই পদটি এসেছে মোশিকে বলা ঈশ্বরের কথা থেকে। ঈশ্বর সুবহনীয় উপাসনালয় নির্মাণ করার জন্য মোশিকে পরিকল্পনা দেওয়ার প্রক্রিয়ার মধ্যে ছিলেন যেটা তারা ৪০ বছর ধরে জনহীন প্রান্তরে বহন করেছিল। মোশিকে ঈশ্বর পরিকল্পনা দান করেছিলেন, কারিগরদের ঈশ্বর দক্ষতা দান করেছিলেন। ঈশ্বর মোশিকে দক্ষতা বা কারিগরদের পরিকল্পনা দান করেছিলেন না। ঈশ্বরের ইচ্ছা সুসম্পন্ন করতে তাদের একসাথে কাজ করা দরকার হয়েছিল।

 

আবেদন: আমি বুঝতে পেরেছি যে, আমি একা হাঁটা ও কাজ করার মাধ্যমে ঈশ্বরের ইচ্ছা সুসম্পন্ন করতে পারি না। আমি  শুধুমাত্র ঈশ্বরের পরিকল্পনা ব্যাহত করি যখন আমি আমার স্বাধীনতার উপর জিদ করি। স্বাধীনতা গুরুত্বপূর্ণ্ কেননা তখন আমার পছন্দগুলো সত্যিই ঈশ্বরের জন্য আমার ভালবাসা (অথবা ভালবাসার অভাব) প্রমাণ করে। আমার জন্য আমার স্বাধীনতা ব্যবহার করে পরাধীনতামুক্ত জীবনধারণ করা অন্যদের প্রদর্শ্.ন করবে যে, আমি সত্যিই খ্রীষ্টের দেহকে বুঝতে পারি না। কেবল যখন আমরা স্বাধীনভাবে একটি সম্পর্কের মধ্যে হাঁটা বা কাজ করাকে বেছে নেয় যেটার মধ্যে আমরা স্নেহের সাথে অন্য একজনের অধীনতা স্বীকার করতে পারি তখন আমরা সুসম্পন্ন করি ঈশ্বরের সঠিক ইচ্ছা।

 

প্রাথর্না: প্রভু, আমি তোমাকে ভালবাসতে স্বাধীন। আমি আমাকে দেওয়া তোমার উপহারগুলো ব্যবহার করতে স্বাধীন তোমার মহিমা ও অন্যদের ভালোর জন্য। আমি অন্যদেরকে দেওয়া তোমার উপহারগুলো তাদের ব্যবহার করতে জানাতে স্বাধীন তোমার মহিমা ও অন্যদের ভালোর জন্য। তোমার ইচ্ছা সুসম্পন্ন করায় আমি তাদের সাথে কাজ করতে স্বাধীন। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

স্বাধীন, পরাধীনমুক্ত না

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

০২.০২.১৩; হিজরত ৩০-৩২; প্রেরিত ৮

 

কিতাবুল মোকাদ্দস: হিজরত ৩১:৬…..এছাড়া আমি সমস্ত কারিগরকে দক্ষতা দিয়েছি যেভাবে আমি তোমাকে হুকুম করেছি সেভাবে সবকিছু প্রস্তুত করার।

 

পযার্লোচনা: এই আয়াতটি এসেছে মূসাকে বলা আল্লাহর কথা থেকে। আল্লাহ্ সুবহনীয় এবাদতখানা নির্মাণ করার জন্য মূসাকে পরিকল্পনা দেওয়ার প্রক্রিয়ার মধ্যে ছিলেন যেটা তারা ৪০ বছর ধরে জনহীন প্রান্তরে বহন করেছিল। মূসাকে আল্লাহ্ পরিকল্পনা দান করেছিলেন, কারিগরদের আল্লাহ্ দক্ষতা দান করেছিলেন। আল্লাহ্ মূসাকে দক্ষতা বা কারিগরদের পরিকল্পনা দান করেছিলেন না। আল্লাহর ইচ্ছা সুসম্পন্ন করতে তাদের একসাথে কাজ করা দরকার হয়েছিল।

 

আবেদন: আমি বুঝতে পেরেছি যে, আমি একা হাঁটা ও কাজ করার মাধ্যমে আল্লাহর ইচ্ছা সুসম্পন্ন করতে পারি না। আমি  শুধুমাত্র আল্লাহর পরিকল্পনা ব্যাহত করি যখন আমি আমার স্বাধীনতার উপর জিদ করি। স্বাধীনতা গুরুত্বপূর্ণ্ কেননা তখন আমার পছন্দগুলো সত্যিই আল্লাহর জন্য আমার মহব্বত (অথবা মহব্বতের অভাব) প্রমাণ করে। আমার জন্য আমার স্বাধীনতা ব্যবহার করে পরাধীনতামুক্ত জীবনধারণ করা অন্যদের প্রদর্শ্.ন করবে যে, আমি সত্যিই মসীহের দেহকে বুঝতে পারি না। কেবল যখন আমরা স্বাধীনভাবে একটি সম্পর্কের মধ্যে হাঁটা বা কাজ করাকে বেছে নেয় যেটার মধ্যে আমরা স্নেহের সাথে অন্য একজনের অধীনতা স্বীকার করতে পারি তখন আমরা সুসম্পন্ন করি আল্লাহর সঠিক ইচ্ছা।

 

মুনাজাত: মাবুদ, আমি তোমাকে মহব্বত করতে স্বাধীন। আমি আমাকে দেওয়া তোমার উপহারগুলো ব্যবহার করতে স্বাধীন তোমার মহিমা ও অন্যদের ভালোর জন্য। আমি অন্যদেরকে দেওয়া তোমার উপহারগুলো তাদের ব্যবহার করতে জানাতে স্বাধীন তোমার মহিমা ও অন্যদের ভালোর জন্য। তোমার ইচ্ছা সুসম্পন্ন করায় আমি তাদের সাথে কাজ করতে স্বাধীন। আমেন।

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s