দেওয়া ও গ্রহণ করা

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা, আবেদন, প্রাথর্না

২৯.০১.১৩; যাত্রাপুস্তক ২১-২২; গীতসংগীতা ১২;  প্রেরিত ৪

 

বাইবেল পদ: প্রেরিত ৪:৩৪,৩৫তাদের মধ্যে কোন অভাবী লোক ছিল না, কারন যাদের জমি কিম্বা বাড়ী ‍ছিল তারা সেগুলো বিক্রি করে টাকা-পয়সা এনে প্রেরিতদের পায়ের কাছে রাখত। পরে যার যেমন দরকার সেইভাবে তাকে দেওয়া হত।

 

 

পযার্লোচনা: রাজনীতিবিদরা কি করতে চান ধনীদের কাছ থেকে কর নেওয়া এবং গরীবদের বিতরণের মাধ্যমে সেটা বাস্তবতা হয়ে উঠেছিল প্রেরিত মন্ডলীর বইয়ের মধ্যে কেননা পবিত্র আত্না ধনীদের মনে অবস্থান করেছিলেন ইচ্ছুকভাবে দান করার জন্য। ধনীরা অনিচ্ছাকৃতভাবে কর প্রদান করে যখন সরকার কর সংক্রান্ত আইন জোরদার করে। যখন পবিত্র আত্না তাদের মনে অবস্থান করে, তারা ইচ্ছুকভাবে ও আনন্দিতভাবে ও উদারভাবে দান করে। গ্রহণ করার ‍দিকে, গরীবরা বেশি ইচ্ছুক হয় কৃতঙ্গ হৃদয় নিয়ে গ্রহণ করতে যেটা আনন্দদায়কভাবে এবং ইচ্ছুকভাবে দেওয়া হয়েছে। অবশ্য যখন সরকারের মাধ্যমে অন্যদের কাছ থেকে যেটা গ্রহণ করে তাদের দেওয়া হয়েছে,  তারা প্রায়ই এটা প্রত্যাশা করতে শুরু করে এবং বিনামূল্যে পাওয়া টাকার উপর নির্ভ্.রশীল হয়ে ওঠে।

 

 

আবেদন: যখন সরকার পবিত্র আত্নার জায়গা গ্রহণ করে, প্রত্যেকেই হারায়। দানকারীরা তাদের আনন্দ হারিয়ে ফেলে দান করার মধ্যে এবং গ্রহণকারীরা হারিয়ে ফেলে তাদের মূল্যায়ন ও ঈশ্বরের সরবরাহ দেখার মধ্যে আনন্দ।

 

 

প্রাথর্না: পবিত্র আত্না, দান করা এবং গ্রহণ করার আনন্দের দিকে আমাকে পথপ্রদর্শ্.ন কর। আমি চাই যা আমি গ্রহণ করেছি কিভাবে আমি অন্যদের দান করি সেটা দৃশ্যমান হতে সেটার জন্য মূল্যায়ন। আমেন।

 

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

দেওয়া ও গ্রহণ করা

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

২৯.০১.১৩; হিজরত ২১-২২; জবুর শরীফ ১২;  প্রেরিত ৪

 

কিতাবুল মোকাদ্দস: প্রেরিত ৪:৩৪,৩৫তাদের মধ্যে কোন অভাবী লোক ছিল না, কারন যাদের জমি কিম্বা বাড়ী ‍ছিল তারা সেগুলো বিক্রি করে টাকা-পয়সা এনে প্রেরিতদের পায়ের কাছে রাখত। পরে যার যেমন দরকার সেইভাবে তাকে দেওয়া হত।

 

 

পযার্লোচনা: রাজনীতিবিদরা কি করতে চান ধনীদের কাছ থেকে কর নেওয়া এবং গরীবদের বিতরণের মাধ্যমে সেটা বাস্তবতা হয়ে উঠেছিল প্রেরিত জামাতের বইয়ের মধ্যে কেননা পাক রূহ্ ধনীদের মনে অবস্থান করেছিলেন ইচ্ছুকভাবে দান করার জন্য। ধনীরা অনিচ্ছাকৃতভাবে কর প্রদান করে যখন সরকার কর সংক্রান্ত আইন জোরদার করে। যখন পাক রূহ্ তাদের মনে অবস্থান করে, তারা ইচ্ছুকভাবে ও আনন্দিতভাবে ও উদারভাবে দান করে। গ্রহণ করার ‍দিকে, গরীবরা বেশি ইচ্ছুক হয় কৃতঙ্গ হৃদয় নিয়ে গ্রহণ করতে যেটা আনন্দদায়কভাবে এবং ইচ্ছুকভাবে দেওয়া হয়েছে। অবশ্য যখন সরকারের মাধ্যমে অন্যদের কাছ থেকে যেটা গ্রহণ করে তাদের দেওয়া হয়েছে,  তারা প্রায়ই এটা প্রত্যাশা করতে শুরু করে এবং বিনামূল্যে পাওয়া টাকার উপর নির্ভ্.রশীল হয়ে ওঠে।

 

 

আবেদন: যখন সরকার পাক রূহুর জায়গা গ্রহণ করে, প্রত্যেকেই হারায়। দানকারীরা তাদের আনন্দ হারিয়ে ফেলে দান করার মধ্যে এবং গ্রহণকারীরা হারিয়ে ফেলে তাদের মূল্যায়ন ও আল্লাহর সরবরাহ দেখার মধ্যে আনন্দ।

 

 

মুনাজাত: পাক রূহ্, দান করা এবং গ্রহণ করার আনন্দের দিকে আমাকে পথপ্রদর্শ্.ন কর। আমি চাই যা আমি গ্রহণ করেছি কিভাবে আমি অন্যদের দান করি সেটা দৃশ্যমান হতে সেটার জন্য মূল্যায়ন। আমেন।

 

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s