আমার জন্য প্রশ্ন

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

বাইবেল পদ, পযার্লোচনা, আবেদন, প্রাথর্না

১৫.০১.১৩; আদিপুস্তক ৩৭-৩৮; গীতসংগীতা ৭;লূক ১৪

 

বাইবেল পদ: আদিপুস্তক ৩৭:২৮সেই মিদিয়নীয় ব্যবসায়ীরা কাছে আসতেই ভাইয়েরা যোষেফকে গর্ত্ থেকে টেনে তুলল এবং বিশ টুকরা রূপার বদলে ইশ্মায়েশীয়দের কাছে তাঁকে বেঁচে দিল।

 

পযার্লোচনা: ঈশ্বর যোষেফকে দিয়েছেন তার আগে তার পিতামাতা ও ভাইদের প্রণাম করার একটি সবচেয়ে গুরুত্বপূর্ণ্ দর্শ্.নশক্তি। কিন্তু এখন যোশেফ তার ভাইদের দ্বারা ক্রীতদাস হিসাবে বিক্রি হয়েছেন। দর্শ্.নশক্তির ঈশ্বর কোথায় ছিলেন? কিভাবে ঈশ্বর পেরেছিলেনে এটা ঘটতে দিতে? কিন্তু কেননা আমরা জানি এই গল্পটির বাকি অংশ, আমর জানি যে ঈশ্বর অনন্যভাবে যোষেফকে যথাস্থানে স্থাপন করছিলেন যাতে করে তিনি তৎক্ষণাৎ সক্ষম হন তার স্বপ্নকে রূপদান করতে। যোষেফের ভাইদের দুষ্ট উদ্দেশ্য ঈশ্বরের প্রতিঙ্গা ব্যাহত করতে পেরেছিল না, কিন্তু কিছুটা কাজ করেছিল তাদের ইচ্ছা সম্পন্ন করতে সাহায্য করতে !

 

আবেদন: এখানে আছে আমার জন্য প্রশ্ন। সেখানে কি এমন কোন মানুষ আছে যে অনেক শক্তিশালী যেকোন কিছু করতে যেটা ঈশ্বর ব্যবহার করতে পারেন না আমার জীবনের জন্য তাঁর চরম উদ্দেশ্য এগিয়ে নিতে? কেননা আমি আসছি ঈশ্বরকে জানতে, উত্তরটি সহজ-না ! সমস্ত বিষয়গুলো (ভালো ও খারাপ বিষয়গুলো) আমার ভালোর জন্য একসাথে কাজ করে কেননা আমি ঈশ্বরকে ভালবাসি এবং তার উদ্দেশ্য অনুসারে আমাকে ডাকা হয়েছে। (রোমীয় ৮:২৮)

 

প্রাথর্না: প্রভু, গীতসংগীতা ১১৮:৬পদের লেখার মত, তুমি আমার পাশে আছো; আমি ভয় করব না। মানুষ আমার কি করতে পারে? আমেন।

 

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

 

2.Muslim version

আমার জন্য প্রশ্ন

SOAP পাষ্টর লিওনের পক্ষ থেকে

কিতাবুল মোকাদ্দস , পযার্লোচনা, আবেদন, মুনাজাত

১৫.০১.১৩; পয়দায়েশ ৩৭-৩৮; জবুর শরীফ ৭;লূক ১৪

 

কিতাবুল মোকাদ্দস: পয়দায়েশ ৩৭:২৮সেই মাদিয়ানীয় ব্যবসায়ীরা কাছে আসতেই ভাইয়েরা ইউসুফকে গর্ত্ থেকে টেনে তুলল এবং বিশ টুকরা রূপার বদলে ইসমাইলীয়দের কাছে তাঁকে বেঁচে দিল।

 

পযার্লোচনা: আল্লাহ্ ইউসুফকে দিয়েছেন তার আগে তার পিতামাতা ও ভাইদের প্রণাম করার একটি সবচেয়ে গুরুত্বপূর্ণ্ দর্শ্.নশক্তি। কিন্তু এখন ইউসুফ তার ভাইদের দ্বারা ক্রীতদাস হিসাবে বিক্রি হয়েছেন। দর্শ্.নশক্তির আল্লাহ্ কোথায় ছিলেন? কিভাবে আল্লাহ্ পেরেছিলেনে এটা ঘটতে দিতে? কিন্তু কেননা আমরা জানি এই গল্পটির বাকি অংশ, আমর জানি যে আল্লাহ্ অনন্যভাবে ইউসুফকে যথাস্থানে স্থাপন করছিলেন যাতে করে তিনি তৎক্ষণাৎ সক্ষম হন তার স্বপ্নকে রূপদান করতে। ইউসুফের ভাইদের দুষ্ট উদ্দেশ্য আল্লাহর প্রতিঙ্গা ব্যাহত করতে পেরেছিল না, কিন্তু কিছুটা কাজ করেছিল তাদের ইচ্ছা সম্পন্ন করতে সাহায্য করতে !

 

আবেদন: এখানে আছে আমার জন্য প্রশ্ন। সেখানে কি এমন কোন মানুষ আছে যে অনেক শক্তিশালী যেকোন কিছু করতে যেটা আল্লাহ্ ব্যবহার করতে পারেন না আমার জীবনের জন্য তাঁর চরম উদ্দেশ্য এগিয়ে নিতে? কেননা আমি আসছি আল্লাহকে জানতে, উত্তরটি সহজ-না ! সমস্ত বিষয়গুলো (ভালো ও খারাপ বিষয়গুলো) আমার ভালোর জন্য একসাথে কাজ করে কেননা আমি আল্লাহকে মহব্বত করি এবং তার উদ্দেশ্য অনুসারে আমাকে ডাকা হয়েছে। (রোমীয় ৮:২৮)

 

মুনাজাত: মাবুদ, জবুর শরীফ ১১৮:৬আয়াতের লেখার মত, তুমি আমার পাশে আছো; আমি ভয় করব না। মানুষ আমার কি করতে পারে? আমেন।

 

 

পাষ্টর লিওন

বন্ধুদের প্রস্তুত করতে সময় এবং অনন্তকালের জন্য !

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google photo

You are commenting using your Google account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s